চাঁপাইনবাবগঞ্জে গভীর নলকুপ স্থাপন কাজের উদ্বোধন করলেন আব্দুল ওদুদ এমপি

0

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার পানি সরবরাহ ব্যবস্থাপনা কাজের অংশ হিসাবে ৩০ কি.মি. পাইপলাইন সম্প্রসারণ ও ১৩ হাজার ৮শ টি পানির মিটার এবং ৫টি গভীর নলকুপস্থাপন কাজের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে এর উদ্বোধন করেন সংসদ সদস্য আব্দুল ওদুদ।

শহরের শহীদ সাটুহল চত্বরে পৌরসভা আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে পৌর মেয়র অধ্যক্ষ মোহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন, ২নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান আরমান, সমাজ সেবক শফিকুল ইসলাম ভোতা, আব্দুল হান্নান, নির্বাহী প্রকৌশলী সাদেকুল ইসলাম। এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)-র তত্বাবধানে তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর) প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের আওতায় এ কাজ বাস্তবায়ন করবে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা। এ প্রকল্পে অর্থযোগান দিচ্ছে বাংলাদেশ সরকার (জিওবি), ওপেক ফান্ড ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ওএফআইডি) ও এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। এ প্রকল্পের চুক্তিমূল্য ধরা হয়েছে ১০ কোটি ৭৩ লাখ টাকা। নির্মাণ কাজের দায়িত্ব পেয়েছে গোপালগঞ্জের মেসার্স এমটিএন্ড এসএস কনসোর্টিয়াম। নির্মাণ কাজের মেয়াদ ধরা হয়েছে ২০১৯ সালের ২৮ মে।

৩০ কি.মি. পাইপলাইন সম্প্রসারণ ও ১৩ হাজার ৮শ টি পানির মিটার এবং ৫টি গভীর নলকুপস্থাপন কার্যক্রম সম্পন্ন হলে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার পানি সমস্যা অনেকাংশে কমে যাবে বলে আশা করা হচ্ছে।
প্রধান অতিথি আব্দুল ওদুদ বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আ.লীগকে আবারো ভোট দিতে হবে। অতিতে কোনো সরকারের আমলে চাঁপাইনবাবগঞ্জে বিশেষ করে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও সদর উপজেলায় কোনো উন্নয়ন হয়নি। অপরদিকে ২০১৮ সালে আমি নির্বাচিত হওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখানে উন্নয়নের হাত বাড়িয়ে দিয়েছেন। তার প্রমাণ আপনারা দেখতে পাচ্ছেন শেখ হাসিনা সেতু, পৌরসভার রাস্তাঘাট থেকে শুরু করে শিক্ষা প্রতিষ্ঠানসহ প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন হয়েছে। তিনি আরো বলেন, কারো কথায় কান না দিয়ে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করুন, নৌকার পক্ষে কাজ করুন, আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখুন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ