প্রথম দেখা ও বিয়ের প্রস্তাব শুটিং সেটে, অত:পর আজ কী?

0

Get real time updates directly on you device, subscribe now.

আজ ১৬ জুলাই মোস্তফা সরয়ার ফারুকী ও তিশার অষ্টম বিবাহবার্ষিকী। কিন্তু এমন দিনটা শুটিংয়েই কাটাচ্ছেন তাঁরা। তবে আশার কথা, একসঙ্গে শুটিংয়ে ব্যস্ত। ঈদের নাটকের শুটিং করছেন। নাটকের নাম ‘আয়েশামঙ্গল’। ১১ বছর পর আবার টেলিভিশনের জন্য নাটক নির্মাণ করছেন মোস্তফা সরয়ার ফারুকী। প্রচারিত হবে আগামী ঈদে। আনিসুল হকের লেখা উপন্যাস ‘আয়েশামঙ্গল’ অবলম্বনে তৈরি হচ্ছে নাটকটি। নাটকের শুটিং সেটেই বিশেষ এ দিনটা পালন করছেন তাঁরা।

ফারুকী ফেসবুকে লেখেন,‘আমাদের প্রথম দেখা হয়েছিল শুটিং সেটে। আমরা যখন বিয়ের সিদ্ধান্ত নিই, সেটাও শুটিং সেটে। তাই বিবাহবার্ষিকী উদ্‌যাপনের জন্য সেই শুটিং সেটের চেয়ে ভালো জায়গা আর কী হতে পারে!’

জানা যায়, রাজধানীর তেজগাঁওয়ে নাবিস্কোতে আজ শুটিং শুরু হয়েছে নাটকটির। এখানে অংশ নিচ্ছেন চঞ্চল চৌধুরী আর তিশা। মজার ব্যাপার, মোস্তফা সরয়ার ফারুকী আট বছর আগে কালীগঞ্জে ‘নিখোঁজ সংবাদ’ নাটকের সেটে তিশাকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন। সেদিনও তিশার সহশিল্পী ছিলেন চঞ্চল চৌধুরী।

ফারুকী জানান, আজকের দিনে বিশেষ কোন প্ল্যান নেই। সবে তো দুই হালি বছর হলো। বৃদ্ধ বয়সে যখন কাজ থাকবে না। তখন জমজমাটভাবে পালন করবো বিবাহবার্ষিকী।

আর ‘আয়েশামঙ্গল’ নাটকটি কেমন হবে? ‘আমার সিনেমা বা টেলিভিশন প্রযোজনাগুলো খেয়াল করলে দেখা যাবে আমি সর্বদা সর্বহারার পক্ষে, পরাজিত অথবা পরাজয়ের মুখোমুখি দাঁড়িয়ে থাকা মানুষের প্রতি আমার টান রয়েছে। বিজয়ী মানুষের গল্প বলতে স্বাচ্ছন্দ্য বোধ করি না। বিজয়ীদের নিয়ে তো সবাই বলে। ‘আয়েশামঙ্গল’-এ একজন নারীর কাছ থেকে হুট করেই গায়েব করে দেওয়া হয় তার স্বামীকে। এরপর তাকে রাষ্ট্রের মতো বিশাল একটি শক্তির মুখোমুখি দাঁড়াতে হয়। আর এত বড় একটা প্রতিষ্টানের মুখোমুখি হয়ে পরাজয় বরণ ছাড়া কীবা হতে পারে একজন অসহঅয় স্বামীহারা নারীর। কিন্তু পরাজিত নারী কী ঘুরে দাড়াতে পারে? এক একজন মানুষ কীভাবে ঘুরে দাড়ায়। সেটাই আমার নাটকের গল্প।’

জানা যায়, আজকের পর ১৮ জুলাই থেকে নোয়াখালীর মানিকপুরে এবং এরপর ৫ আগস্ট থেকে ঢাকায় নাটকটির শুটিং হবে।

Get real time updates directly on you device, subscribe now.

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ