চাঁপাইনবাবগঞ্জ কারাগারের ১১ বন্দি অসুস্থ হয়ে হাসপাতালে

0

চাঁপাইনবগঞ্জ জেলা কারাগারে প্রচন্ড- গরমে অসুস্থ হয়ে পড়লে ১১ জন বন্দিকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। মাত্র ২৭৫ বন্দি ধারণ ক্ষমতার বিপরিতে প্রায় সাড়ে ১২ শ বন্দি গাদাগাদি করে থাকায় এই অবস্থার সৃষ্টি বলে কারা সূত্র জানিয়েছে। অসুস্থ রোগিদের হাসাপাতালে আনার সময় প্রায় ২ ঘন্টা এ্যাম্বুলেন্স ও পুলিশের পিকআপ ভ্যানের সাইরিনের শব্দে শহরের সাধারণ মানুষের মাঝে মাঝে আত্মংক সৃষ্টি হয়।
পুলিশ ও কারা সূত্র জানিয়েছে, ২৭৫ জন বন্দি ধারণ ক্ষমতার চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারের বৃহস্পতিবার দিনভর প্রচন্ড গরমের মাঝে রাতে বন্দিদের নির্ধারিত ওর্য়াডে নেয়া হয়। প্রতিটি ওয়ার্ডেই ধারণ ক্ষমতার চেয়ে বেশি বন্দি নেয়ায় গাদাগাদি করে অবস্থান করার কারণে রাত সাড়ে ৮ টার দিকে তারা অসুস্থ হওয়া শুরু হয়। দ্রুত খবরটি কারা কর্তৃপক্ষে আসলে তারা অসুস্থ্য বন্দিদের উদ্ধার করে হাসপাতলে নেয়া শুরু করে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারের ডেপুটি জেলার ফরহাদ সরকার বলেন, ‘রাত সাড়ে ৮টা থেকে পৌনে ৯টার দিকে প্রচন্ড গরমে বন্দিরা অসুস্থ হতে শুরু করে। কয়েক জন অচেতন হয়ে পড়ে। বন্দিরা অসুস্থ হয়ে পড়লে হাসপাতাল কারাগারেই চিকিৎসা দেয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে প্রশাসনকে খবর দিয়ে তাদের দ্রুত চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসা শুরু করি’। তিনি জানান, প্রতিটি ওর্য়াডেই ধারণ ক্ষমতার দ্বিগুন/তিনগুন বন্দিকে রাখতে হচ্ছে। ২৭৫ ধারণ ক্ষমতার এই কারাগারে বর্তমানে বন্দি রয়েছে প্রায় সাড়ে ১২ শ। তিনি জানান, অতিরিক্ত বন্দির থাকার কারণেই এ অবস্থায় হয়েছে। দ্রুত অসুস্থদের হাসপাতালে নিয়ে আসার ফলে তারা প্রাণে বেঁচে গেছেন।
চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতলের চিকিৎসক আব্দুল মমিন বলেন, প্রচন্ড গরম থেকে তারা অসুস্থ হয়ে পড়েছেন। হাসপাতালে আসা ১১ জনকে চিকিৎসা দেয়া হয়েছে। এরমধ্যে ৩ জনের অবস্থা গুরুতর। একজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হতে পারে।
চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন সাইফুল ফেরদৌস মোহাম্ম খায়রুল আতাতুর্ক জানান, হাসপাতালে বন্দিদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। অন্যদের যথাযথ চিকিৎসা দেয়া হয়েছে। স্বল্প সময়ের মধ্যে তারা সুস্থ হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ