টাইগাররা যাদের হোয়াইটওয়াশ করেছে

0

বাংলাদেশ-জিম্বাবুয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুপুর আড়াইটায় শুরু হবে। ইতিমধ্যেই প্রথম ২ ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশ। আজ ম্যাচটি টাইগারদের জন্য হোয়াইটওয়াশের মিশন অপরদিকে জিম্বাবুয়ের জন্য মান বাঁচানোর লড়াই।

টাইগাররা এর আগেও জিম্বাবুয়েকে একের অধিকবার হোয়াইটওয়াশ করেছিল। সর্বশেষ টাইগারদের ধবলধোলাই করা প্রতিপক্ষ এই জিম্বাবুয়ে। ২০১৫ জিম্বাবুয়েকে ৩-০ তে হোয়াইটওয়াশ করেছিলো বাংলাদেশ। এর আগে ২০১৪ ও ২০০৬ সালে ৫-০ তে জিম্বাবুয়েকে নাস্তানুবাদ করেছিল বাংলাদেশ।

বাংলাদেশ ২০০৫ সালে কেনিয়াকে দেশের মাটিতে ৪-০ তে হারিয়ে প্রথমবারের মতো প্রতিপক্ষকে হোয়াইটওয়াশের লজ্জা দিয়েছিল। কেনিয়ার মাটিতেও ৩-০ তাঁদের তে হারিয়েছিল টাইগাররা। ২০০৭ সালে ঘরের মাটিতে আয়ারল্যান্ডকে ৩-০ তে লজ্জা দিয়েছিল বাংলাদেশ। এছাড়া নিউজিল্যান্ডকে ২০১০ সালে ৪-০ তে ও ২০১৩ সালে ৩-০ তে হোয়াইটওয়াশের লজ্জা দিয়েছিল বাংলাদেশ। পাকিস্তানকে ঘরের মাঠে ৩-০ তে ধবলধোলাই করেছিল ২০১৫ সালে। এছাড়াও ২০০৯ সালে ক্যারিবীয় সফরে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ তে হারিয়েছিল বাংলাদেশ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ