চাঁপাইনবাবগঞ্জে তরুণদের মহতি উদ্যোগে উদ্বোধন ‘মানবতার দেয়াল’

0

চাঁপাইনবাবগঞ্জে মঙ্গলবার নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর দাউদ হোসেন মানবতার দেয়াল এর উদ্বোধন করেছেন। জেলার তরুণ শিক্ষার্থীদের উদ্যোগে প্রথম এমনটি করা হয়েছে। কলেজের সামনে সাইকেল গ্যারেজের পাশে দেয়ালে রঙ করে লেখা হয়েছে ‘‘মানবতার দেয়াল’’।
আপনার অপ্রয়োজনীয় জিনিস এখানে রেখে যান, আপনার প্রয়োজনীয় জিনিস এখান থেকে নিয়ে যান। মানুষ মানুষের জন্য। আমরা আমাদের ব্যবহারের অনেক জিনিস ফেলে দিই। সে সব জিনিস ফেলে না দিয়ে এখানে জমা দেবার আহবান জানিয়েছেন এ মহান পেশার সাথে জড়িত সংশ্লিষ্ঠ সদস্যবৃন্দ।

নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর দাউদ হোসেন এ প্রতিবেদককে জানান, মহতি এ উদ্যোগকে আমি স্বাধুবাদ জানিয়েছে। এখান থেকে গরীব, অবহেলিত মানুষ উপকৃত হবে। সমাজের তরুণরাই হচ্ছে আগামীর পথ প্রদর্শক। তাদের হাত ধরেই তৈরি হবে স্বপ্নের সোনার বাংলাদেশ। নবাবগঞ্জ সরকারি কলেজের পক্ষ থেকে যতটুকু পারা যায় সহযোগীতা করা হবে এ বিষয়ে।

মহতি এ কাজের সদস্য, আলী হায়দার, সৈয়দ আজরফ হোসেন অন্তু, সাজ্জাদ হোসেন সাজু, আলী হাসান রনি, ফয়সাল আহমদ তমাল, জুলকার হাসান তৌফিক, স্বাদ হোসেন, সোহেলসহ আরো বেশ কিছু তরুণ যুবকের উদ্যোগে মানবতার দেয়াল থেকে সাধারণ মানুষকে সাহায্য করার পরিকল্পনা করা হয়। পরিকল্পনা মত আজ এর উদ্বোধন করা হলো। প্রথম দিনেই অনেককেই গরম কাপরসহ নানা রকম পণ্য এখানে রাখতে দেখা গেছে।

তরুণদের এ উদ্যোগকে শিক্ষকসহ সমাজের সচেতন মহল স্বাধুবাদ জানিয়েছেন। মানবতার দেয়াল যুগ যুগান্তর বহমান থাকুক এটাই প্রত্যাশা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ