বাংলাদেশ-উইন্ডিজকে জরিমানা আইসিসির

0

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ দুই দলকেই ২য় টি-২০তে স্লো ওভার রেটের জন্য জরিমানা করেছে ক্রিকেটের সর্বোচ্চ অভিভাবক সংস্থা আইসিসি। ওই ম্যাচে টাইগার দলপতি সাকিব আল হাসানকে নির্ধারিত সময়ের চাইতে এক ওভার ও ক্যারিবিয়ান দলপতি কার্লোস ব্র্যাফেটকে দুই ওভার স্লো বলে উল্লেখ করেছেন আইসিসি`র এলিট প্যানেলের আম্পায়ার জেফ ক্রো। এজন্য দু`দলের খেলোয়াড়দের জরিমানা করা হয়েছে। ম্যাচ শেষে দুই অধিনায়কই তাদের দোষ স্বীকার করেছেন এবং তাদের ওপর অর্পিত জরিমানা মেনে নিয়েছেন। ফলে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানকে ম্যাচ ফি`র ২০ ভাগ ও তার সতীর্থদের ম্যাচ ফি`র ১০ ভাগ করে জরিমানা করা হয়েছে এবং বলা হয়েছে, টি-২০তে আগামী এক বছরের মধ্যে বাংলাদেশ একই ঘটনা আরেকবার ঘটালে সেটা অধিনায়ক হিসেবে সাকিবের অপরাধ বলে গণ্য হবে এবং সেজন্য তাকে সাময়িক বহিষ্কার করা হবে।

অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজের কার্লোস ব্র্যাফেটকে তার ম্যাচ ফি’র ৪০ ও সতীর্থদের ২০ ভাগ করে জরিমানা করা হয়েছে এবং তাকেও বলা হয়েছে, টি টোয়েন্টিতে আগামী এক বছরের মধ্যে ওয়েস্ট ইন্ডিজ একই ঘটনা আরেকবার ঘটালে সেটা অধিনায়ক হিসেবে ব্র্যাফেটের অপরাধ বলে গণ্য হবে এবং সেজন্য তাকেও সাময়িক বহিষ্কার করা হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ