চাঁপাইনবাবগঞ্জে পিইসি ও জেএসসিতে পাসের হারে সাফল্য

0

চাঁপাইনবাবগঞ্জে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পিইসিতে পাস করেছে ৯৭ দশমিক ৭৫ শতাংশ ও জেএসসিতে ৯৭ দশমিক ৬৫ শতাংশ পাস করেছে বলে জানিয়েছেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আব্দুল কাদের।

প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী (পিইসি), জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলের সারসংক্ষেপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তরের মাধ্যমে ফল প্রকাশ করা হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টায় গণভবনে শিক্ষা বোর্ড ও মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার ফলের অনুলিপি তুলে দেন প্রধানমন্ত্রীর হাতে। এ বছর প্রাথমিক শিক্ষা সমাপনীর চেয়ে ইবতেদায়ির ফল তুলমনামূলক ভালো হয়েছে। ইবতেদায়িতে পাসের হার ৯৭ দশমিক ৬৯ শতাংশ। আর পিইসিতে ৯৭ দশমিক ৫৯ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৩ লাখ ৬৮ হাজার ১৯৩ শিক্ষার্থী। এদিকে জেএসসিতে পাসের হার ৮৫ দশমিক ৮৩ শতাংশ।

মাদ্রাসা বোর্ডের জেডিসিতে গড় পাসের হার ৮৯ দশমিক ০৪ শতাংশ। জেএসসিতে জিপিএ-৫ পেয়েছে ৬৮ হাজার ৯৫ শিক্ষার্থী। গত কয়েক বছরের তুলনায় এবার জিপিএ-৫ কমেছে। চতুর্থ বিষয় ছাড়াই ফল নির্ধারণ করায় এবার জিপিএ-৫ কমেছে। শতভাগ পাস করেছে ৪ হাজার ৭৬৯ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ