ভোটকেন্দ্র ঘিরে ব্যাপক নিরাপত্তা : মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্সের অব্যাহত টহল

0

দেশ জুড়ে শেষ হয়েছে নির্বাচনী প্রচার প্রচারণা। এখন ৩০ তারিখ পর্যন্ত অপেক্ষা। একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সারাদেশের ভোটকেন্দ্র ঘিরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতের জোর প্রস্তুতি নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নির্বাচন কমিশনের নির্দেশনা মেনে এ বিষয়ে করণীয় নির্ধারণে সম্প্রতি পুলিশ সদর দপ্তরে আইজিপির সভাও অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা ছাড়াও মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্স প্রস্তুত করা হয়েছে বলে জানা গেছে।

চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম পিপিএম-বিপিএম এ প্রতিবেদককে জানান, এবারের নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৬ লাখের বেশি সদস্য মোতায়েনের পরিকল্পনা নেওয়া হয়েছে। যার ভেতর সারাদেশে শুধু পুলিশেরই ২ হাজার ২২৬টি মোবাইল টিম কাজ করবে নির্বাচনের দিন। তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জেও পুলিশের টিম কাজ করছে।

পুলিশ সুপার জানান, পুলিশের পাশাপাশি এলিট ফোর্স র‍্যাবসহ অন্য সংস্থাগুলোর সঙ্গে সমন্বয় করে বিশেষ নিরাপত্তা পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। এ ছাড়া আনসার, বিজিবি ও সেনাসদস্যদেরও নির্বাচনের মাঠে সমন্বয়ের মাধ্যমে দায়িত্ব পালন শুরু করেছেন।

মোজাহিদুল ইসলাম বলেন, জাতীয় নির্বাচন উপলক্ষে ইতোমধ্যে পুলিশ সদর দপ্তর আইনশৃঙ্খলা পর্যবেক্ষণ ও কো-অর্ডিনেশন সেল গঠন করেছে।
পুলিশ সুপার (এসপি) থেকে অতিরিক্ত আইজিপি পদমর্যাদার ৮ কর্মকর্তার সমন্বয়ে সারাদেশকে ৪টি নির্বাচনী অ লে ভাগ করে আইনশৃঙ্খলা কো-অর্ডিনেশনের দায়িত্ব দেওয়া হয়েছে। এসব কর্মকর্তা ভোটের সুস্থ পরিবেশ বজায় রাখতে আইনশৃঙ্খলা পরিস্থিতি সামাল দেবেন। চাঁপাইনবাবগঞ্জে শান্তিপূর্ণ ভাবেই নির্বাচন সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করেছেন এসপি মোজাহিদুল ইসলাম।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ