নারী সংরক্ষিত আসনের এমপি হওয়ার দৌড়ে চাঁপাইনবাবগঞ্জ ৯ নেত্রী

0

একাদশ সংসদের নারী সংরক্ষিত আসনের এমপি হওয়ার দৌড়ে জোর তৎপরতা চালাচ্ছেন চাঁপাইনবাবগঞ্জ ৯ নেত্রী।

তারা হলেন- চাঁপাইনবাবগঞ্জ মহিলা আওয়ামী লীগের সভাপতি সাকিনা খাতুন পারুল। জেলা মহিলালীগের সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর সুলতানা রাজিয়া, জেলা যুব মহিলালীগের সভাপতি অ্যাডভোকেট ইয়াসমিন সুলতানা রুমা, জেলা মহিলালীগের মহিলা বিষয়ক সম্পাদক নওরীন ওদুদ, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হালিমা খাতুন, জেলা পরিষদের সদস্য শাহিদা আকতার রেখা, সদর উপজেলার সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান শান্তনা হক ও জেলা পরিষদের আরেক সদস্য হোসনে আরা পাঁখি, সংরক্ষিত আসনের সাবেক এমপি অ্যাডভোকেট শওকত আরা।

চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান বলেন, চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনেই ঐক্যফ্রন্ট থেকে এমপি হয়েছেন। অন্যদিকে নওগাঁ ও রাজশাহী সবকটি আসনে এমপি পাশাপাশি মন্ত্রীও পেয়েছে আওয়ামী লীগের প্রার্থীরা।

সাকিনা খাতুন পারুল বলেন, ছাত্রজীবন থেকে রাজনীতিতে সক্রিয় আছি। দলের খারাপ সময়ে আমার অবদানের কথা স্মরণ করে যদি আমাকে সংরক্ষিত নারী সংসদ সদস্য করা হয় তাহলে আগামীতেও পিছিয়ে পড়া চাঁপাইনবাবগঞ্জের অবহেলিত মানুষের জন্য কাজ করব। মহিলা আওয়ামী লীগের এই নেত্রী ছাত্র জীবনে বাংলাদেশ ছাত্রলীগের কর্মী হিসেবে রাজনীতি করেছেন। তিনি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান।

অ্যাডভোকেট ইয়াসমিন সুলতানা রুমা বলেন, দীর্ঘদিন থেকে নারীদের স্বাবলম্বী ও রাজনৈতিক সচেতন করে তোলার কাজ করে যাচ্ছি। এ অঞ্চলের রাজনৈতিক অঙ্গনে আমার যথেষ্ট পরিচিত রয়েছে। আমি দলের কাছে সংরক্ষিত আসনে সংসদ সদস্য হওয়ার আগ্রহ জানিয়েছিন। দল আমাকে নির্বাচিত করলে চাঁপাইনবাবগঞ্জের সার্বিক উন্নয়নের পশাপাশি নারীর ক্ষমতায়নে ভূমিকা রাখবো।


তারেক আজিজ

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ