বিমান ছিনতাইকারীর হাতে ছিল খেলনা পিস্তল: পুলিশ

0

দুবাইগামী একটি উড়োজাহাজ ছিনতাই চেষ্টার সময় জরুরি অবতরণ শেষে অভিযানকালে গুলিতে নিহত যুবক মানসিক ভারসাম্যহীন ছিলেন বলে অনুমান করা হচ্ছে। ওই বিমানে থাকা যাত্রীরা মাহদী নামের সেই যুবকের আচার-আচরণে এমনটা টের পেয়েছেন।

বাংলাদেশ সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান সাংবাদিকদের জানিয়েছেন এই তথ্য।

রবিবার রাতে নাইম হাসান সাংবাদিকদের বলেন, ‘পাইলট জানিয়েছেন ওই যুবক কিছুটা ভারসাম্যহীন ছিলেন। এছাড়া যারা তার সঙ্গে কথা বলেছেন তাদের মুখেও এটা শুনেছি।’

এদিকে বিমান ছিনতাই করতে গিয়ে যে যুবক কমান্ডো অভিযানে নিহত হয়েছেন, তার হাতে থাকা অস্ত্রটি খেলনা পিস্তল বলে জানিয়েছে পুলিশ।

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুই ঘণ্টার জিম্মি সঙ্কটের অবসানের পর রোববার রাতে চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার মোহাম্মদ মাহবুবার রহমান একথা জানান।

তিনি বলেন, ‘তার কাছে যে অস্ত্রটি পাওয়া গেছে এটা ফেইক, খেলনা পিস্তল। তাছাড়া শরীরে তেমন কিছু প্যাঁচানো ছিল না।’

পরে বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীও রাতে এক টেলিভিশন অনুষ্ঠানে যুক্ত হয়ে বলেন, ওই পিস্তলটি ছিল খেলনা।

চট্টগ্রাম হয়ে দুবাইগামী বিমানের ফ্লাইটটি বিকালে ঢাকা থেকে রওনা হওয়ার পর মাঝ আকাশে অস্ত্রধারী ওই যুবক যাত্রীদের ভয় দেখানোর পাশাপাশি ক্রুদের জিম্মি করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ব্রেকিং নিউজঃ